Happy Birth Day

Monday, July 11, 2011

Sheik Haisna's Vasion and Faw Khawa

 ত্যাগ স্বীকারের জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের প্রস্তুত থাকতে বললেন শেখ হাসিনা। একইসঙ্গে হুঁশিয়ার করলেন, বিপথে গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ছাত্রলীগের ২৭তম জাতীয় সম্মেলন উদ্বোধন করেন।
সরকার গড়ার শুরুতেই ছাত্রলীগের বিভিন্ন কর্মকাণ্ডে বিব্রত হতে হয়েছিলো আওয়ামী লীগকে। এক পর্যায়ে ছাত্রলীগের সাংগঠনিক প্রধানের দায়িত্বও ছেড়ে দেন শেখ হাসিনা।

তবে সম্মেলনে বক্তব্যে ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি আস্থাই প্রকাশ করলেন আওয়ামী লীগ সভানেত্রী। ৬২ বছর বয়সি সংগঠনটির নেতিবাচক কার্যক্রম নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদকেও 'বিভ্রান্তিকর' বলে মন্তব্য করেন তিনি।

হাসিনা বলেন, "ছাত্রলীগের ওপর আমার বিশ্বাস ও আস্থা আছে। যারা সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ করেছে, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে। আগামীতেও কেউ বিপথে গেলে কঠোর পদক্ষেপ নেওয়া

Other side

ফাও খাওয়া নিয়ে হোটেল বয়দের হামলায় আহত ৫ ছাত্রলীগ ক্যাডার

ফাও খাওয়াকে কেন্দ্র করে হোটেল কর্মচরীদের হামলায় ছাত্রলীগের পাঁচ ক্যাডার আহত হয়েছে। গতকাল দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রলীগের ক্যাডাররা হোটেলে হামলা, ক্যাশ লুট ও রাস্তায় কয়েকটি যানবাহন ভাংচুর করেছে। খবর পেয়ে র্যাব ও পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে ছাত্রলীগ ক্যাডারদের পুনরায় হামলা ও পুলিশি অভিযানের ভয়ে হোটেলের মালিক-কর্মচারীরা আতঙ্কিত অবস্থায় রয়েছেন বলে জানা যায়। প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর আড়াইটার দিকে শেরেবাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরোয়ার মামুনসহ ৪/৫ জন নেতাকর্মী মিরপুর রোডের কলেজ গেটে অনুরাগ রেস্তোরাঁয় খাবার খায়। খাওয়ার বিল হয় ৩১১ টাকা। তারা পরিশোধ করে মাত্র ১০০ টাকা। এ নিয়ে হোটেলের স্টাফদের সঙ্গে তাদের কথাকাটাকাটি হয়। ছাত্রলীগের নেতারা হোটেল স্টাফদের প্রথম হুমকি এবং মারপিট করে। তখন হোটেলের ম্যানেজারসহ কর্মচারীরা সরোয়ার মামুনসহ ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায়। আহতদের উদ্ধার করে প্রথমে ট্রমা হাসপাতালে ভর্তি করা হয়। বিকাল ৪টার দিকে মামুনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ কর্মকর্তারা জানান, খাবার বিল না দেয়ার জের ধরে ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত হওয়ার খবর পেয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী অনুরাগে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করেছে। পুলিশের সামনেই ছাত্রলীগের এ হামলা, ভাংচুর ও লুটপাটের পুরো ঘটনা ঘটিয়েছে বলে হোটেল কর্তৃপক্ষ অভিযোগ করেন। পুলিশ তাদের নিয়ন্ত্রণ করেনি।
এ বিষয়ে শেরেবাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি আ ন ম আহমদুল বাশার বলেন, দুপুরে সরোয়ার মামুনসহ ৪/৫ জন নেতাকর্মী অনুরাগ হোটেলে খেতে আসে। এ সময় স্টাফদের সঙ্গে তাদের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে পুলিশের উপস্থিতিতেই হোটেল স্টাফরা সরোয়ার মামুনকে দা দিয়ে কোপায়।
পুলিশের তেজগাঁও জোনের ডিসি ইমাম হোসেন জানান, ছাত্রলীগ নেতার আহত হওয়ার পর অনুরাগ হোটেলে ভাংচুর ও লুট হয়েছে। পুলিশের উপস্থিতিতে নয়, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

No comments:

Post a Comment